জন্মদিনের গান
- অনির্বাণ মিত্র চৌধুরী ২৭-০৪-২০২৪

ঊষার আলো রং ছড়ালো
আঁধার হলো বিলীন
আলোকছটায় জানান দিলো —
আজ তোমার জন্মদিন।
ভোরের পাখি উঠছে ডাকি
এলো রে নতুন দিন
এই প্রহরে, খুশীর লহরে —
আজ তোমার জন্মদিন।
গাছের পাতা দুলছে হাওয়ায়,
নাচছে তা ধিন ধিন
প্রাণ জেগেছে, মন মেতেছে —
আজ তোমার জন্মদিন।
স্নিগ্ধ হাওয়া শীতল ছোঁয়া
বাজালো সুরের বীণ
কানের পাশে বললো হেসে —
আজ তোমার জন্মদিন।

শুভ কামনা রইলো আমার
দিনগুলো হোক রঙিন
দুঃখ কমুক, সুদিন আসুক
শুভ হোক জন্মদিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।